অবশেষে ফাইনালে বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস রিপোর্ট :

একটুর জন্য রক্ষা পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল! থাইল্যান্ডের কাছে হারের শঙ্কা জেগেছিল তাদের। তবে বড় বাঁচা বেঁচে গেছে। শেষ বলের নাটকীয়তায় ২ উইকেটের জয় নিশ্চিত করে ফাইনালে উঠে গেছে সালমা খাতুনরা। চার দলের টি-টোয়েন্টি সিরিজের শিরোপা নির্ধারণী ম্যাচে আগামীকাল (বুধবার) বাংলাদেশের মেয়েরা খেলবে ভারত ‘বি’ দলের বিপক্ষে।

ওপেনার নাত্তাকান চন্তমের ৬০ রানের ইনিংসে ভর দিয়ে নির্ধারিত ২০ ওভারে থাইল্যান্ড নারী দল ৩ উইকেটে করে ১২০ রান। কঠিন পরীক্ষা দেওয়া বাংলাদেশের মেয়েরা ইনিংসের শেষ বলে জয় নিশ্চিত করে ৮ উইকেট হারিয়ে। শেষ বলে দরকার ছিল ১ রান, তবে ফাহিমা খাতুন বাউন্ডারি মারলে শঙ্কার মেঘ সরিয়ে খুশির ঝলমলে রোদের দেখা পায় সালমারা।

টস জয়ী থাইল্যান্ড দারুণ ব্যাটিং করেছে। শুরুতে জাহানারা আলম উইকেট এনে দিলেও পরবর্তীতে কঠিন পরীক্ষা নেন থাই ব্যাটাররা। তাদের হারানো ৩ উইকেটের দুটিই রান আউট, তাই নামের পাশে কেবল একটি উইকেট যোগ করতে পেরেছেন জাহানারা।

১২১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। যদিও শামিমা সুলতানার দৃঢ়তায় প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠেছিল। তার ব্যাট থেকে আসে ৩৮ রান। কিন্তু শামিমার বিদায়ের পর আবার এলেোমেলো বাংলাদেশ। ৯১ রানে তৃতীয় উইকেট হারানো বাংলাদেশের স্কোর ১১২ হতেই নেই ৮ উইকেট!

হারই তখন চোখ রাঙাচ্ছিল। তবে ফাহিমার দারুণ ব্যাটিংয়ে ‍ঠিকই জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। শেষ বলে জয় নিশ্চিত করা ফাহিমা ১৩ বলে ৪ বাউন্ডারিতে অপরাজিত ছিলেন ২৮ রানে। এছাড়া সানজিদা ইসলামের ব্যাট থেকে আসে ২১ রান। ১৫ রান করেন উইকেটকিপার ব্যাটসম্যান নিগার সুলতানা।

(মজলুমের কণ্ঠ/২১জানুয়ারি/আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles