৫০০ ম্যাচে মেসির ৫০০ গোল

স্পোর্টস রিপোর্ট:

ফুটবলের সর্বকালের সেরাদের একজন লিওনেল মেসি। তার অর্জন এতটাই অবিশ্বাস্য যে, এখনই যদি তিনি বুটজোড়া তুলে রাখেন, তাতেও তার অবস্থানের এতটুকু নড়চড় হবে না। প্রতি মৌসুমেই নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন এই ‘আর্জেন্টাইন ফুটবল জাদুকর’।

মাত্র ৩২ বছর বয়সেই ষষ্ঠ ব্যালন ডি’অর ঘরে তুলেছেন মেসি। এই বয়সে অনেকে শেষ দেখতে শুরু করেন।  অথচ শেষ এক বছরে ৫০ ম্যাচে ৫১ গোল করে ইউরোপের শীর্ষ গোলদাতা হয়ে বসে আছেন তিনি। শুধু কি তাই, প্রতিবার জালে বল পাঠিয়ে নতুন নতুন কীর্তি গড়াকে নিয়মে পরিণত করে ফেলেছেন বার্সা অধিনায়ক।

সর্বশেষ গ্রানাদার বিপক্ষে গোলের দেখা পেয়েছেন মেসি। আর তাতেই অসাধারণ এক রেকর্ড গড়ে ফেলেছেন। এই নিয়ে কাতালান জায়ান্টদের জার্সিতে সর্বশেষ ৫০০ ম্যাচে ঠিক ৫০০টি গোল করেছেন তিনি।

শুধু গোলের হিসাবে যদি খুশি না হন, তাহলে অন্যান্য হিসাবও তৈরি। একই সময়ে ২০০টি অ্যাসিস্ট এসেছে মেসির পা থেকে। আর তার এই সাফল্যের পথে ৩৫৮ ম্যাচে জিতেছে বার্সা। বাকি ৮৯ ম্যাচ ড্র আর ৫৩টিতে হার।

প্রতি ম্যাচে গড়ে ১ গোল মানে অবিশ্বাস্য কিছু। ইতিহাসে এমন কীর্তির দেখা পাওয়াদের অল্প কয়েকজনের তালিকায় মেসিই সবচেয়ে উজ্জ্বল নক্ষত্র। তবে দুঃখজনক হলেও সত্য, ক্যাম্প ন্যুয়ে আরও ৫০০ ম্যাচ খেলা মেসির পক্ষে অসম্ভব।

২০২১ সালে মেয়াদ শেষ হওয়ার আগেই মেসির সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষর করবে বার্সা। কিন্তু এটা মানতেই হবে যে, জীবন্ত কিংবদন্তির খেলোয়াড়ি জীবন শেষের পথে। তবে যতদিন খেলছেন, তার খেলা উপভোগ করাই শ্রেয়।

(মজলুমের কণ্ঠ/২১জানুয়ারি/আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles