ভূঞাপুরে সোহরাব আলী স. প্রা. বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

এস. এম আওয়াল মিয়া :

গত সোমবার সকাল থেকে টাঙ্গাইলের ভূঞাপুরের চরাঞ্চলের গাবসারা ইউনিয়নের রেহাই গাবসারা সোহরাব আলী সরকারি প্রাথমিক বিদ্যায়টি সেজেছিলো নতুন সাঁজে। বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানকে কেন্দ্র করে এলাকার মানুষেরাও আনন্দে মেতেছিলো। বছরের বিশেষ দিন ছাড়াও প্রত্যন্ত অঞ্চল রেহাই গাবসারা মানুষের মাঝে এমন আনন্দ লক্ষ্য করা যায় না। এই অনুষ্ঠানকে কেন্দ্র করে অনেক দূর দূরান্ত থেকে অতিথিও এসেছেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম বিদ্যালয়ের আঙ্গিনায় মুজিবর্ষ উদযাপনের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্বলিত ছবি দিয়ে প্রধান ফটকে প্রবেশের সাথে সাথে কোমলময়ী শিশু ফুলের পাপড়ী ছিটিয়ে তাকে স্বাগত জানায়। এর পর প্রতিষ্ঠাতার নিজ অর্থায়নে সোহরাব আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধন, দুটি ফলজ গাছ রোপন শেষে আলোচনা সভায় অংশ নেন। পরে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম।

সোহরাব আলী সরকারি প্রাথমিক বিদ্যালেয়র প্রতিষ্ঠাতা সভাপতি মো. সোহরাব আলীর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শহিদ উল্লাহ, ভূঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. নাসরীন পারভীন, সহকারি কমিশনার (ভূমি) মো. আসলাম, থানার অফিসার ইনচার্জ মো. রাশিদুল ইসলাম, ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আব্দুর রাজ্জাক, গাবসারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান মনির।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান মিঞা। এসময় বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী উপস্থিত ছিলেন। পরে বার্ষিক পরীক্ষায় প্রথমস্থানকারী পরীক্ষায় প্রথমস্থানকারী ও খেলায় অংশ গ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। শেষে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

(মজলুমের কণ্ঠ/২২জানুয়ারি/আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles