মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে  ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (ইঞ্জিনিয়ারিং/সম্মান/বিবিএ ও বিফার্ম) শ্রেণীর ১ম বর্ষে ভর্তিকৃত সকল বিভাগের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। ৩ ফেব্রুয়ারি সোমবার বিশ্ববিদ্যাল ক্যাম্পাসে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

বিভিন্ন বিভাগের ওরিয়েনন্টেশন দিনব্যাপী পৃথকভাবে স্ব-স্ব বিভাগের সেমিনার কক্ষে নির্ধারিত সময়ে অনুষ্ঠিতহয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন। এ সময় সকল অনুষদের ডিন এবং স্ব স্ব বিভাগের চেয়ারম্যানসহ শিক্ষকগণ উপস্থিত থেকে নবীনছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে উপদেশমূলক বক্তব্য রাখেন। বক্তব্য শেষে পুরাতন শিক্ষার্থীরা নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়।

নবীনদের উদ্দেশ্যে ভাইস-চ্যান্সেলর বলেন, বিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য নিজেকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। এর জন্য উচ্চ শিক্ষা গ্রহণের ক্ষেত্রে একাডেমিক শিক্ষার পাশাপাশি নিজেকে সত্যিকারের মানুষ হিসেবে গড়তে হবে। এছাড়া প্রবীণ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট আইনে এবং সরকার কর্তৃক ঘোষিত নির্দেশনা অনুযায়ী র‌্যাগিং ও মাদকের বিরুদ্ধে সতর্ক থাকার নির্দেশ প্রদান করেন এবং এর সাথে কোন শিক্ষার্থী জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণের কথাও বলেন।

(মজলুমের কণ্ঠ/৩ ফেব্রুয়ারি/আর.কে)

সংবাদটি শেয়ার করুন

Related Articles