নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধিতে টাঙ্গাইল জেলা ঠিকাদার এসোসিয়েশনের মানববন্ধন

শরিফুল ইসলাম শরিফ : রড, সিমেন্ট, পাথর, ইট, স্টীলসহ সকল প্রকার নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধি পাওয়ায় মানববন্ধন করেছে টাঙ্গাইল জেলা ঠিকাদার এসোসিয়েশন।

আজ রোববার সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, দেশ যখন উন্নয়নের রোল মডেলে ঠিক তখনই ঠিকাদারী ব্যবসা ও আবাসন ব্যবসার মতো গুরুত্বপুর্ণ সেক্টরগুলোকে দুর্বল করার পায়তারা চলছে। বাংলাদেশ যাতে উন্নয়নশীল দেশ হিসেবে টেকসই না হতে পারে তার জন্য একটি অশুভ চক্র চক্রান্ত করছে। দেশে হঠাৎ করে নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধিতে উন্নয়ন কাজগুলির গতি অত্যন্ত ধীর গতিতে পরিণত হয়েছে। লক্ষ লক্ষ নির্মাণ শ্রমিক বেকার হয়ে যাচ্ছে। নির্মাণ সামগ্রীর মাত্রাতিরিক্ত মুল্য বৃদ্ধির কারণে অনেকে ব্যাংক থেকে ঋণ নিয়ে এ সেক্টরে ব্যবসা করতে সাহস পাচ্ছে না। ফলে এখান থেকে যে পরিমাণ রাজস্ব লক্ষমাত্রা ধরা হয়েছে তা অর্জিত হবে না বলে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন।

টাঙ্গাইল জেলা ঠিকাদার এসোসিয়েশনের সভাপতি লায়ন এস এম শরীফুল ইসলাম, সাধারণ সম্পাদক আলহাজ এম আর খান টুটুল, সহ সভাপতি আকিলুর রহমান সোহেল, পাপন কুমার ভানু, যুগ্ম সম্পাদক মিন্টু মিয়া সহ সংগঠনটির বিভিন্ন নেতা-কর্মী ও টাঙ্গাইল জেলা গ্রীল ওয়ার্কসপ শিল্প মালিক সমিতির নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

পরে টাঙ্গাইল জেলা ঠিকাদার এসোসিয়েশনের সভাপতি, সাধারণ সম্পাদক স্বাক্ষরিত প্রধানমন্ত্রী বরাবর দেয়া একটি স্মারকলিপি জেলা প্রশাসকের হাতে তুলে দেয়া হয়।

Related Articles